সিটিজেন চার্টার |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার উপজেলা সমবায় কার্যালয় চৌগাছা, যশোর। cooparative.chougachha.jessore.gov.bd |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
রূপকল্প (Vision): টেকসই সমবায়, টেকসই উন্নয়ন। | ||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
অভিলক্ষ্য (Mission): সমবায়ীদের সক্ষমতা বৃদ্ধি এবং উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে কৃষি, অকৃষি, আর্থিক ও সেবা খাতে টেকসই সমবায় গড়ে তোলা। | ||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
কৌশল (Strategy): | ||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
১. উৎপাদন, আর্থিক ও সেবাখাতে সমবায় গঠন; | ||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
২. টেকসই সমবায় গঠনে কার্যক্রম গ্রহণ; | ||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
৩. সমবায় সংগঠনের সক্ষমতা বৃদ্ধি ও উদ্যোক্তা সৃজন | ||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
নাগরিক সেবাঃ
|
২.২) প্রাতিষ্ঠানিক সেবা
ক্র. নং | সেবার নাম
|
সেবা প্রদানে সর্বোচ্চ সময়
|
প্রয়োজনীয় কাগজপত্র
|
প্রয়োজনীয় কাগজপত্র/ আবেদন ফরম প্রাপ্তিস্থান
|
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি (যদি থাকে)
|
শাখার নামসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পদবি, রুম নম্বর, জেলা/উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ইমেইল
|
উর্ধ্বতন কর্মকর্তার পদবি, রুম নম্বর, জেলা/উপজেলার কোডসহ অফিসিয়াল টেলিফোন ও ইমেইল
|
১ | ২ | ৩ | ৪ | ৫ | ৬ | ৭ | ৮ |
১ | বর্হিবিভাগীয় প্রতিষ্ঠানের অডিট সম্পাদন
|
০৩-০৭ দিন
|
অডিট সম্পাদনের আবেদন এবং অডিটের জন্য প্রয়োজনীয় রেকর্ড পত্র উপস্থাপন
|
- | - |
নাম: মোহাঃ আল-মামুন পদবী: সহকারী পরিদর্শক ফোন: ০১৭১২৪০৪৯৫৭ mamun.jhd14@gmail.com |
পদবি: উপজেলা সমবায় অফিসার ফোন: ০২৪৭৭৭৭১৫৬৬ uco.chaugacha@gmail.com |
২.৩) অভ্যন্তরীন সেবা:
ক্র. নং
|
সেবার নাম
|
সেবা প্রদানে সর্বোচ্চ সময়
|
প্রয়োজনীয় কাগজপত্র
|
প্রয়োজনীয় কাগজপত্র/ আবেদন ফরম প্রাপ্তিস্থান
|
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি (যদি থাকে)
|
শাখার নামসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পদবি, রুম নম্বর, জেলা/উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ইমেইল
|
উর্ধ্বতন কর্মকর্তার পদবি, রুম নম্বর, জেলা/উপজেলার কোডসহ অফিসিয়াল টেলিফোন ও ইমেইল
|
১ | ২ | ৩ | ৪ | ৫ | ৬ | ৭ | ৮ |
১ | অধিনস্থ কর্মচারীদের সাধারণ ভবিষ্য তহবিল হতে ঋণ গ্রহণের আবেদন অগ্রায়ন
|
০৩-০৭ দিন
|
নির্ধারিত ফরমে আবেদন এবং সংশ্লিষ্ট কাগজপত্র
|
- | - |
নাম: মোহাঃ নাজমুল হোসাইন পদবী: সহকারী পরিদর্শক ফোন: ০১৭৪৮৯৩৬২৮৩ nazmul0915017@gmail.com |
পদবি: উপজেলা সমবায় অফিসার ফোন: ০২৪৭৭৭৭১৫৬৬ uco.chaugacha@gmail.com |
২ | অধিনস্থ কর্মচারীদের অবসরোত্তর ছুটি ও লাম্পগ্রান্ট মঞ্জুরীর আবেদন অগ্রায়ন
|
০৩-০৭ দিন
|
নির্ধারিত ফরমে আবেদন এবং সংশ্লিষ্ট কাগজপত্র
|
- | - |
নাম: মোহাঃ আল-মামুন পদবী: সহকারী পরিদর্শক ফোন: ০১৭১২৪০৪৯৫৭ mamun.jhd14@gmail.com |
পদবি: উপজেলা সমবায় অফিসার ফোন: ০২৪৭৭৭৭১৫৬৬ uco.chaugacha@gmail.com |
৩ | অধিনস্থ কর্মচারীদের পেনশন ও আনুতোষিক মঞ্জুরীর আবেদন অগ্রায়ন
|
০৩-০৭ দিন
|
নির্ধারিত ফরমে আবেদন এবং সংশ্লিষ্ট কাগজপত্র
|
- | - |
নাম: মোহাঃ নাজমুল হোসাইন পদবী: সহকারী পরিদর্শক ফোন: ০১৭৪৮৯৩৬২৮৩ nazmul0915017@gmail.com |
পদবি: উপজেলা সমবায় অফিসার ফোন: ০২৪৭৭৭৭১৫৬৬ uco.chaugacha@gmail.com |
৪ | অধিনস্থ কর্মচারীদের উচ্চতর গ্রেড প্রাপ্তির আবেদন অগ্রায়ন
|
০৩-০৭ দিন
|
আবেদন এবং সংশ্লিষ্ট কাগজপত্র
|
- | - |
নাম: মোহাঃ আল-মামুন পদবী: সহকারী পরিদর্শক ফোন: ০১৭১২৪০৪৯৫৭ mamun.jhd14@gmail.com |
পদবি: উপজেলা সমবায় অফিসার ফোন: ০২৪৭৭৭৭১৫৬৬ uco.chaugacha@gmail.com |
৫ | অধিনস্থ কর্মচারীদের অর্জিত ছুটি/ শ্রান্তিবিনোদন ছুটির আবেদন অগ্রায়ন
|
০৩-০৭ দিন
|
নির্ধারিত ফরমে আবেদন এবং সংশ্লিষ্ট কাগজপত্র
|
- | - |
নাম: মোহাঃ নাজমুল হোসাইন পদবী: সহকারী পরিদর্শক ফোন: ০১৭৪৮৯৩৬২৮৩ nazmul0915017@gmail.com |
পদবি: উপজেলা সমবায় অফিসার ফোন: ০২৪৭৭৭৭১৫৬৬ uco.chaugacha@gmail.com |
৩) আপনার (সেবা গ্রহীতার) কাছে আমাদের (সেবা প্রদানকারীর) প্রত্যাশা
ক্র. নং | প্রতিশ্রুত/কাঙ্খিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয়
|
১ | স্বয়ংসম্পূর্ণ আবেদন জমা প্রদান;
|
২ | যথাযথ প্রক্রিয়ায় প্রয়োজনীয় ফিস পরিশোধ করা;
|
৩ | প্রযোজ্য ক্ষেত্রে মোবাইল মেসেজ/ইমেইলের নির্দেশনা অনুসরণ করা;
|
৪ | সমিতির যাবতীয় খাতাপত্র হালনাগাদ রাখা এবং অডিট কাজে সহায়তা করা
|
৪) কোন নাগরিক উপজেলা সমবায় কার্যালয়,পবা রাজশাহী হতে কোন কাঙ্খিত সেবা না পেলে বা সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে পর্যায়ক্রমে তিনি নিম্নরূপভাবে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা (GRS) এ অভিযোগ করতে পারবেন।
ক্রঃ নং
|
কখন যোগাযোগ করবেন
|
কার সঙ্গে যোগাযোগ করবেন
|
যোগাযোগের ঠিকানা
|
নিষ্পত্তির সময়সীমা
|
১ | দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে
|
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক)
|
নাম: মোঃ মোস্তাফিজুর রহমান পদবি: জেলা সমবায় অফিসার অফিস: জেলা সমবায় কার্যালয়, যশোর। জেলা কোডঃ ৭৪০০ টেলিফোনে: ০২৪৭৭৭৬১৩১৯ ই-মেইলঃ dco.jessore@gmail.com |
৩০ কার্যদিবস
|
২ | অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে
|
আপীল কর্মকর্তা
|
নাম: মোঃ নূরুন্নবী পদবি: বিভাগীয় যুগ্ম নিবন্ধক অফিস: বিভাগীয় সমবায় কার্যালয়, খুলনা ফোন: ০২-৪৭৭৭০১৯৮১ মোবাইল: ০১৭৫৮-৪৪৯৩৯৪ ই-মেইল: jr.khulna@coop.gov.bd ওয়েব: www.coop.khulnadiv.gov.bd |
২০ কার্যদিবস
|